16th August Current Affairs 2019




Current, Affairs, exam, knowledge, English, important, competitive, job
16th August Current Affairs 2019


16th August Current Affairs 2019 :




1.কাশ্মীর নিয়ে চিন ছাড়া রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে কাউকেই পাশে পেল না পাকিস্তান।

2.হাওড়া-দিল্লির মধ্যে পাতা হবে বিশেষ লাইন, মাত্র ১২ ঘণ্টায় রাজধানী পৌঁছে যাবেন যাত্রীরা।হাওড়া থেকে দিল্লি পর্যন্ত ওই বিশেষ লাইনে ট্রেন দৌড়তে পারবে ১৬০ কিলোমিটার প্রতি ঘণ্টায়।

3.নিউটাউন ও জলঙ্গি থানা ভেঙে নতুন থানা তৈরির সিদ্ধান্ত মন্ত্রী সভায়। একটি ইকোপার্ক থানা এবং অন্যটি টেকনো সিটি নিউটাউন থানা।


4.ভারতীয় দলের কোচ থাকছেন রবি শাস্ত্রীই।

5.ব্যাটসম্যান সচিনের অনন্য রেকর্ডে থাবা বসালেন বোলার সাউদি। টেস্ট ক্রিকেটে সচিন তেন্ডুলকরের সমান সংখ্যক ছক্কা হাঁকিয়ে ফেললেন সাউদি।১৯ বল খেলে ১৪ রান করলেন সাউদি।টেস্ট ক্রিকেটে সচিনের ছক্কার সংখ্যা ৬৯। এদিন সাউদিও টেস্ট ক্রিকেটে ৬৯টি ছক্কার মালিক হলেন। ২৪ বছরের কেরিয়ারে সচিন খেলেছেন ২০০টি টেস্ট। ব্যাটিং করেছেন ৩২৯টি ইনিংসে। ১৫ হাজারের উপর রান সচিনের। সেই তিনিই কি না গোটা টেস্ট কেরিয়ারে মাত্র ৬৯টি ছক্কা হাঁকিয়েছেন। টিম সাউদির মাত্র ১১ বছরের কেরিয়ার। ৬৬টি টেস্ট খেলেছেন। রান ১৫৬৪। এরই মধ্যে তিনি ছক্কা মারার হিসাবে সচিনকে ছুঁয়ে ফেললেন। প্রসঙ্গত, টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ১০৭টি ছক্কা মারার রেকর্ড রয়েছে ব্রেন্ডন ম্যাকুলামের। টেস্টে ছক্কা মারার সেঞ্চুরির রেকর্ড রয়েছে অ্যাডাম গিলক্রিস্টের।

6.নাট্য অ্যাকাডেমির সভাপতির পদ ছাড়লেন মনোজ মিত্র, তাঁর দাবি শারীরিক কারণেই ইস্তফা

7.পাকিস্তানে বন্ধ ভারতীয় বিজ্ঞাপন, বলিউড ছবির সিডি বাজেয়াপ্ত করছে ইসলামাবাদ। পাক তথ্য ও সম্প্রচার মন্তকের তরফে ফিরদৌস আশিক আওয়ান সাংবাদিকদের জানান, “আমরা ভারতের সব বিজ্ঞাপন বন্ধ করে দিয়েছি। দেশজুড়ে বিভিন্ন সিডির দোকানে হানা দিয়ে ভারতীয় ছবি ও গানের সিডি বাজেয়াপ্ত করা হচ্ছে।”

8.ঝুলন্ত দেহ উদ্ধার হল ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার ভিবি চন্দ্রশেখরের (৫৭)।শোকের ছায়া ক্রিকেট মহলে।
সাতটি এক দিনের ম্যাচও খেলেছেন চন্দ্রশেখর। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর গড় রান ছিল ৪৩.০৯। ১৯৮৮ সালে তামিলনাড়ুর রঞ্জি জয়ের অন্যতম নায়ক ছিলেন চন্দ্রশেখর। শক্তিশালী উত্তরপ্রদেশের বিরুদ্ধে সেমিফাইনালে করেছিলেন ১৬০ রান।

 ক্রিকেট কেরিয়ার শেষ করার পর কোচিং এবং ধারাভাষ্যের কাজে যুক্ত রেখেছিলেন নিজেকে।





English Version : Click Here 



         










0/Post a Comment/Comments

ভালো লাগলে অবশ্যই মতামত জানান

Stay Conneted

Follow Us