Type Here to Get Search Results !

Translate

17th August Current Affairs 2019



Current, Affairs, exam, knowledge, English, important, competitive, job
17th August Current Affairs 2019 


17th August Current Affairs 2019 :


1. রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কার পাচ্ছেন এশিয়ান ও কমনওয়েলথ গেমসে সোনা জয়ী কুস্তিগীর বজরং পুনিয়া। দেশের সর্বোচ্চ ক্রীড়াসম্মান খেলরত্ন পাচ্ছেন প্যারালিম্পিকে রূপো জয়ী অ্যাথলিট দীপা মালিকও। বাংলার দুই অ্যাথলিট পাচ্ছেন অর্জুন ধ্যানচাঁদ পুরস্কার। অর্জুন পাচ্ছেন হেপ্টাথলিট স্বপ্না বর্মন। ধ্যানচাঁদ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন টেবিল টেনিসের অরূপ বসাক। ভারতীয় দলের ক্রিকেটার রবীন্দ্র জাদেজা ও ভারতীয় মহিলা দলের স্পিনার পুনম যাদবও অর্জুন পুরস্কারে ভূষিত হবেন। দ্রোণাচার্য পুরস্কারে জন্য বেছে নেওয়া হয়েছে ব্যাডমিন্টন কোচ বিমল কুমার, টেবিল টেনিসের সন্দীপ গুপ্তা ও অ্যাথলেটিক্সের কোচ মোহিন্দর সিং ধিঁলোকে।

2. রেল মন্ত্রকের বড় সিদ্ধান্ত, বাতিল হচ্ছে ৩১ বছরের বেশি পুরানো সব ডিজেল ইঞ্জিন। ২০২২ সালের পর্যন্ত ধাপে ধাপে রেলে ডিজেল ইঞ্জিনের ব্যবহার বন্ধ করা হবে বলে জানিয়েছে রেল মন্ত্রক।

3. জম্মুতে চালু হল ইন্টারনেট-মোবাইল ফোন, ২ সপ্তাহ পর উপত্যকায় একাংশে মিলছে টেলিফোনের সুবিধে।



4. স্টিভ রোডসের বদলে বাংলাদেশের কোচ হলেন দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গো। আগামী ২১ অগাস্ট থেকে দায়িত্ব সামলাবেন তিনি। জানা যাচ্ছে, রাসেলের বেতন হচ্ছে ২৫ হাজার মার্কিন ডলারের আশেপাশে।

5. বিশ্বের সব থেকে হ্যান্ডসাম পুরুষের শিরোপা পেলেন হৃত্বিক রোশন। ফুটবল তারকা ডেভিড বেকহ্যাম, হলিউড অভিনেতা রবার্ট প্যাটিসন, ক্রিস ইভানসরা এই তালিকায় থাকলেও তাঁদের হারিয়ে সেরার তকমা জিতে নিয়েছেন ঋত্বিক।

এর আগেও বিশ্বের অন্যতম 'গুড লুকিং ম্যান' -এর তকমা পেয়েছেন হৃত্বিক। তবে হৃত্বিককে বিশ্বের সব থেকে হ্যান্ডসাম পুরুষের তকমা দিয়েছেন একটি মার্কিন সংস্থা।

6. জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে নিয়ন্ত্রণ রেখা বরাবর শনিবার গোলাবর্ষণ করল পাক সেনা। এ ঘটনায় নিহত হয়েছেন এক ভারতীয় জওয়ান।

7. বিধ্বংসী আগুন দিল্লি AIIMS-এর জরুরি বিভাগে, ঘটনাস্থলে দমকলের ৩৪টি ইঞ্জিন।

8. প্রয়াত জাতীয় টেলিভিশনের পরিচিত মুখ, রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত নীলম শর্মা। বহুদিন ধরেই তিনি ক্যন্সারে আক্রান্ত ছিলেন ৷ তিনি ছিলেন দূরদর্শনের জনপ্রিয় সঞ্চালক ।



9. দুর্গাপুরের প্রাণকেন্দ্র সিটি সেন্টারে দেখা মিলল এই ক্ষতিকারক আগাছার। নিঃশব্দেই মানুষের ক্ষতি করে চলে এই উদ্ভিদটি।এর বিজ্ঞানসম্মত নাম Parthenium hysterophorus। পার্থেনিয়াম গাছটি এতোটাই ক্ষতিকারক, যে এর প্রভাবে মানুষের মধ্যে অ্যাজমা অথবা হাঁপানি, ব্রঙ্কাইটিস, অত্যন্ত জ্বর, এবং নানা ধরনের অ্যালার্জির মতো বিভিন্ন উপসর্গ দেখা যায়।

10. ঋণগ্রস্ত পাকিস্তানকে দেওয়া অর্থ সাহায্যের ৪৪০ মিলিয়ন ডলার ছাঁটল মার্কিন যুক্তরাষ্ট্র। তা কমিয়ে করে দেওয়া হল ৪.১ বিলিয়ন মার্কিন ডলার।



English Version : Click Here





         




Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies