20th August Current Affairs 2019





20th August Current Affairs 2019 :



1. মঙ্গলবার দিঘায় সরকারি উদ্যোগে তৈরি করা হল কনভেনশন সেন্টার ‘দিঘাশ্রী’।
পর্যটনকেন্দ্র হিসাবে দিঘাকে আরও উন্নত করতে নানা পদক্ষেপ করছে পশ্চিমবঙ্গ সরকার।

১. এই জায়গাকে আরও জনপ্রিয় করে গড়ে তুলতে তৈরি করা হচ্ছে অত্যাধুনিক সুবিধাযুক্ত হোটেল।

২. এছাড়াও প্রতিদিন কলকাতা থেকে দিঘা পর্যন্ত হেলিকপ্টার পরিষেবাও চালু করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

৩. ৭ কিলোমিটার মেরিন ব্রিজ তৈরি হচ্ছে দিঘায়।

৪. পুরির মতো জগন্নাথ মন্দির তৈরি করা হচ্ছে এখানে।

৫. এছাড়াও সিপ্লেন নামানোর পরিকল্পনা করা হচ্ছে।

2. কাশ্মীর নিয়ে উস্কানিমূলক বার্তা, পাকিস্তানের ২০০টি অ্যাকাউন্ট সাসপেন্ড করল টুইটার! সাসপেন্ড হওয়া অ্যাকাউন্টগুলির মধ্যে রয়েছে পাকিস্তানের সরকারি আধিকারিক, সাংবাদিক ও একাধিক সমাজকর্মীদের অ্যাকাউন্ট।

3. ফিফা পুসকাস অ্যাওয়ার্ডের দৌড়ে লিওনেস মেসি এবং জ্লাটান ইব্রাহিমোভিচের গোল। তালিকায় নেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

4. গাড়ি, বাড়ি, শিক্ষা ও ব্যক্তিগত ঋণে সুদের হার কমাল স্টেট ব্যাঙ্ক।

5. অদূর ভবিষ্যতে ডেবিট কার্ড তুলে দেওয়ার সিদ্ধান্ত নিল এসবিআই। তার বদলে YONO অ্যাপের মাধ্যমে নগদ টাকা তোলা ও লেনদনের সুবিধা দেবে এসবিআই। এসবিআইয়ের নতুন পরিকল্পনার কথা জানালেন চেয়ারম্যান রজনিশ কুমার।

6. অ্যাসেজের তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন স্টিভ স্মিথ। কনকাশনের কারণেই তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন দুরন্ত ফর্মে থাকা স্টিভ স্মিথ।

7. ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগে গ্রেফতার কমলনাথের ভাগ্নে রাতুল পুরী। ৩৫৪ কোটি টাকা ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগে মঙ্গলবার সকালে রাতুলকে গ্রেফতার করল ইডি।

8. ইয়েদুরাপ্পার ‘ওয়ান ম্যান’ মন্ত্রিসভায় আজ শপথ নিলেন ১৭ বিধায়ক।

9. অন্ধ্র প্রদেশের নরিসপট্টনম এবং টুনি স্টেশনের মাঝে ভুবনেশ্বর থেকে সেকেন্দ্রাবাদগামী বৈশাখা এক্সপ্রেসের ইঞ্জিন ও বগির সংযুক্ত-রড ভেঙে যাওয়ায় যাত্রীসুদ্ধ বগি মাঝপথে রেখে শুধু ইঞ্জিন নিয়ে প্রায় ১০ কিলোমিটার এগিয়ে যায় চালক।

10. মঙ্গলবারই চাঁদের কক্ষপথে পৌঁছে গেল চন্দ্রযান। ৭ সেপ্টেম্বর চাঁদের মাটিতে নামবে চন্দ্রযান-২। ২২ জুলাই শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান মহাকাশ কেন্দ্র থেকে চাঁদের পথে পাড়ি দেয় ভারতের চন্দ্রযান-২।

 
11. দেশে প্রথম; পুনে মেট্রোয় চলবে অ্যালুমিনিয়ামের হালকা কোচ,দুনিয়ার একাধিক কোম্পানিকে পেছনে ফেলে বরাত পেল কলকাতার কোম্পানি টিটাগড় ফায়ারমা। মোট ১০২টি কোচ সরবারহ করবে এই বহুজাতিক কোম্পানিটি।

12. শ্রীলঙ্কান সেনাবাহিনীর কমান্ডার হিসাবে নিযুক্ত হলেন Shavendra Silva

13. ভারতের প্রথম Central Institute of Chemical Engineering & Technology স্থাপিত হতে চলেছে গুজরাটে।


14. প্রকাশ্য সভায় দেশের হিন্দুদের সম্পর্কে অপমানজনক মন্তব্য করার ইসলাম প্রচারক জাকির নাইককে টানা ১০ ঘণ্টা জেরা করল মালয়েশিয়ার পুলিস।

15. ভারতীয় রেলপথের ২ য় UDAY (উৎকৃষ্ট ডাবল ডেকার শীতাতপ নিয়ন্ত্রিত যাত্রী) এক্সপ্রেসটি বিশাখাপত্তনম এবং বিজয়ওয়াড়ার মধ্যে চলবে।

16. দু’দেশের জাতীয় স্বার্থেই রোহিঙ্গাদের ফেরত পাঠানো উচিত, বাংলাদেশকে সাফ জানাল ভারত।

17. মঙ্গলবার কিংবদন্তি প্রাক্তন ফুটবলার গোষ্ঠ পালকে তাঁর জন্মদিনে শ্রদ্ধা জানাল কলকাতা ময়দান। প্রথম ফুটবলার হিসেবে ১৯৬২ সালে পদ্মশ্রী পেয়েছিলেন ভারতীয় ফুটবলের 'চাইনিজ ওয়াল'।

18. কাশ্মীর নিয়ে রাষ্ট্রসঙ্ঘে ধাক্কা খাওয়ার পর আন্তর্জাতিক আদালতের শরণাপন্ন হতে চলেছে পাকিস্তান। পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেসি জানিয়েছেন, কাশ্মীর নিয়ে আন্তর্জাতিক আদালতে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

19. প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্মবার্ষিকী উপলক্ষে প্রতি বছর ২০ শে আগস্ট Sadbhavana দিবস উদযাপিত হয়।

20. সুইত্জারল্যান্ডের বাসেলে আয়োজিত বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে চমক দেখালেন ভারতীয় শাটলার এইচ এস প্রণয়। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ও দুই বারের অলিম্পিক চ্যাম্পিয়ন লিন ডানকে হারিয়ে প্রতিযোগিতার প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলেন হায়দরাবাদী শাটলার।তিন গেমের হাড্ডাহাড্ডি ৬২ মিনিটের লড়াইয়ে লিন ডানকে টেক্কা দেন প্রণয়।


21. ২০২০-র অগাস্টেই উঠে যাচ্ছে শ্রীসন্থের সাত বছরের নির্বাসন। ২০১৩ সালের সেপ্টেম্বর মাসে আইপিএলে স্পট-ফিক্সিং কাণ্ডে শ্রীসন্থ-সহ রাজস্থানের তিন ক্রিকেটার অঙ্কিত চহ্বাণ ও অজিত চাণ্ডিলাকে আজীবন নির্বাসিত করে বিসিসিআই৷


English Version : Click Here 






         




0/Post a Comment/Comments

ভালো লাগলে অবশ্যই মতামত জানান

Stay Conneted

Follow Us