Best Educational, Knowledgeable and Important site. Rail, WBCS, Bank, Government, SSC, PRIMARY AND UPPER PRIMARY job information site. চাকরির সেরা ঠিকানা ।

Stay Conneted

Story

Thursday, 14 November 2019

13th November Current Affairs 2019


13th November Current Affairs 2019 :


1. ১৩ ই নভেম্বর বিশ্ব উদারতা দিবস হিসাবে পালিত হয় ।

বিশ্ব দয়ালু দিবস হচ্ছে সম্প্রদায়ের সদর্থক শক্তি এবং করুণার সাধারণ থ্রেডকে কেন্দ্র করে ভাল কাজের প্রতিফলিত করা যা আমাদের আবদ্ধ করে। উদারতা মানব পরিস্থিতির একটি মৌলিক অঙ্গ যা জাতি ধর্ম, রাজনীতি, লিঙ্গ এবং জিপ কোডের বিভাজনকে ব্রিজ করে।

2019 সালের থিমটি হল : empathy, encouraging people across the globe to better understand “the pains of others” and touch their lives “positively”.



2. শিশু দিবস উপলক্ষে অসমতে শিশু সুরক্ষা অ্যাপ্লিকেশন চালু করা হবে।

অ্যাপটির উদ্দেশ্য হ'ল নাগরিকদের ভবিষ্যতের প্রজন্মকে রক্ষার জন্য নৈতিক দায়িত্ব গ্রহণের ক্ষমতা দেওয়া। অ্যাপ্লিকেশনটি রাজ্যের যে কেউ ব্যবহার করতে পারেন অভিযোগ দায়ের করতে যা সরাসরি কমিশনে নিবন্ধিত হবে।

3. এয়ার চিফ মার্শাল আরকেএস ভদৌরিয়া 58 তম ভারতীয় সোসাইটি অফ এয়ারস্পেস মেডিসিনের (ইসম) বার্ষিক সম্মেলনের উদ্বোধন করবেন।

এই বছরের সম্মেলনের থিমটি হ'ল ‘Changing Paradigms in Aerospace Healthcare’.

4. Suranga Bawadi ২০২০ সালের জন্য ওয়ার্ল্ড মনুমেন্ট ওয়াচ তালিকা হিসাবে নির্বাচিত হয়েছে।


5. Pravind Jugnauth মরিশাসের প্রধানমন্ত্রী হিসাবে শপথ করেছেন।


6. Mohammad Imran ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার হিসেবে নিযুক্ত হলেন । তিনি বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত। তিনি Syed Muazzem Ali - এর স্থলাভিষিক্ত হলেন ।


7. ইরান 53 বিলিয়ন ব্যারেল রিজার্ভ সহ নতুন তেল ক্ষেত্র আবিষ্কার করেছে।


8. ২০২০ সালে Shanghai Cooperation Organisation (SCO) সরকার প্রধানদের 19 তম কাউন্সিলের আয়োজন করবে ভারত।


9. 39 তম ভারত আন্তর্জাতিক বাণিজ্য মেলা 2019 (39th India International Trade Fair 2019) ১৪ই নভেম্বর শুরু হচ্ছে নয়াদিল্লিতে।


10. বিচারপতি Muhammad Raffiq মেঘালয় হাইকোর্টের প্রধান বিচারপতি হিসাবে শপথ গ্রহণ করেছেন।


11. গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানী একটি অনলাইন নিবন্ধকরণ পোর্টাল চালু করেছেন। নতুন এমএসএমই ইউনিট স্থাপনের সুবিধার্থই পোর্টালটির লক্ষ্য।


12. ভারত ও রাশিয়া কুদানকুলাম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে সাইবার-আক্রমণের প্রেক্ষাপটে সাইবারসিকিউরিটি সহযোগিতা স্থাপন করবে।









         





No comments:

Post a comment

ভালো লাগলে অবশ্যই মতামত জানান

Prisma Theory

Donate with