4th November Current Affairs 2019




4th November Current Affairs 2019 :


1. U23 ওয়ার্ল্ড রেসলিং চ্যাম্পিয়নশিপ এর 53kg বিভাগে রুপো জিতলেন ভারতের Pooja Gehlot ।


2. ভারতের লক্ষ্যা সেন (Lakshya Sen) জার্মানির সারব্রেকেনে সারলর লাক্স ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্ট 2019 ('SaarLor Lux Open Badminton 2019') জিতেছেন । তিনি চীনের সেন ওয়েং হংক ইয়াংকে হারিয়েছেন।


3. খ্যাতিমান লেখক আনন্দকে ২৭ তম এজুথাচরণ পুরস্কর্ম 2019 (‘27th Ezhuthachan Puraskaram’) এর জন্য নির্বাচিত করা হয়েছে। এটি কেরালা রাজ্যের সর্বোচ্চ সাহিত্য পুরস্কার। এই পুরষ্কারটি কেরলা সাহিত্য আকাদেমি পুরষ্কার এবং কেরালা সরকার দিয়েছে।

তিনি মালায়ালাম ভাষা ও সাহিত্যে তাঁর সামগ্রিক অবদানের জন্য নির্বাচিত হয়েছিলেন। তাঁর আসল নাম পি.সচিদানন্দন, আনন্দ ছদ্মনামটি ব্যবহার করেন।




4. ভারত নির্বাচন কমিশন (ECI) ঝাড়খণ্ডের আইন পরিষদের নির্বাচনের জন্য বিশেষ ব্যয়বহুল হিসেবে Shri B Murali Kumar - কে নিযুক্ত করেছে।



5. ভারতীয় ইনস্টিটিউট অব টেকনোলজি (আইআইটি), খড়গপুর, যান্ত্রিক বিভাগে গবেষকরা প্রাকৃতিক পরিবেশে শুকিয়ে জামাকাপড় থেকে বিদ্যুৎ উৎপন্ন করেছেন।



6. সিনিয়র আইপিএস অফিসার আদিত্য মিশ্রকে ভারতীয় স্থলবন্দর কর্তৃপক্ষের (Land Ports Authority of India (LPAI) চেয়ারম্যান পদে নিয়োগ করা হয়েছে।



7. শ্রীলঙ্কায় দ্বিবার্ষিক কমনওয়েলথ আইন মন্ত্রীদের সম্মেলন (Law Ministers’ Conference) শুরু হয়েছে কলম্বোতে ন্যায়বিচারের সমান অ্যাক্সেস এবং আইনের বিধানের মূল থিমের অধীনে।








         




0/Post a Comment/Comments

ভালো লাগলে অবশ্যই মতামত জানান

Stay Conneted

Follow Us