23rd December Current Affairs 2019


23rd December Current Affairs 2019 :


1. 23 শে ডিসেম্বর ভারতে প্রতি বছর National Farmers Day বা Kisan Diwas পালন করা হয়। ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী Choudhary Charan Singh এর জন্মবার্ষিকী উপলক্ষ্যে 23rd ডিসেম্বর জন্য দিনটি বেছে নেওয়া হয়েছে।

কৃষক এর সংস্কারের জন্য বিভিন্ন বিল খসড়া এবং প্রণয়ন করে তিনি ভারতের কৃষি খাতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি ভারতীয় কৃষকদের জীবন উন্নতির জন্য অনেক নীতি চালু করেন।


2. Men’s singles Bangladesh Junior International Badminton Series 2019 জিতেছেন Maisnam Meiraba Luwang

3. মার্কিন যুক্তরাষ্ট্রের শক্তিশালী Federal Communications Commission (FCC) প্রথম ভারতীয় চিফ টেকনোলজি অফিসার হিসাবে ভারতীয়-আমেরিকান ডাঃ মনীষা ঘোষকে নিযুক্ত করা হয়েছে ।


তিনি এফসিসির ভারতীয়-আমেরিকান চেয়ারম্যান অজিত পাই এবং প্রযুক্তি ও প্রকৌশল সংক্রান্ত বিষয়ে সংস্থাটিকে পরামর্শ দেবেন এবং প্রকৌশল ও প্রযুক্তি অফিসের সাথে নিবিড়ভাবে কাজ করবেন। ডাঃ ঘোষ ১৩ জানুয়ারী দায়িত্ব নেবেন। তিনি Dr Eric Burger এর স্থলাভিষিক্ত হলেন ।


4. বিশিষ্ট প্রত্নতাত্ত্বিক R. Nagaswamy বাংলাদেশের ঢাকায় Silver Jubilee International Conference of Art সম্মেলনে সম্মানিত হয়েছিল।

5. প্রথম শিশুবালক হিসাবে ‘Bharat Award for Bravery’ পুরস্কার পেলো কেরালার Aditya K.

Chief Minister of Kerala: Pinarayi Vijayan.Governor of Kerala: Arif Mohammad Khan.Capital of Kerala: Thiruvananthapuram.

6. ভারতের উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু নয়াদিল্লিতে ‘Turbulence and Triumph: The Modi Years’ শীর্ষক একটি বই প্রকাশ করেছেন । বইটি Rahul Agarwal এবং Bharathi S Pradhan যৌথভাবে রচনা করেছেন এবং Om Books International প্রকাশ করেছেন ।

বইটিতে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর ছোটবেলা থেকে ভারতের প্রধানমন্ত্রী হওয়ার আগে পর্যন্ত গুজরাটকে রিন করার সময়কালের জীবনযাত্রার কথা বলা হয়েছে।

7. শিব দাস মীনা Patna Metro Rail Corporation Limited (PMRC) এর চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন ।







         




0/Post a Comment/Comments

ভালো লাগলে অবশ্যই মতামত জানান

Stay Conneted

Follow Us

close
-----------------------Floating Join_button----------------------------------
স্বর্ণশিক্ষা
স্বর্ণশিক্ষা Join our Telegram Channel
Join Now
Join Our Telegram Channel
Join Now