Best Educational, Knowledgeable and Important site. Rail, WBCS, Bank, Government, SSC, PRIMARY AND UPPER PRIMARY job information site. চাকরির সেরা ঠিকানা ।

Stay Conneted

Story

Thursday, 1 August 2019

31th July 2019 Current Affairs



31th July 2019 Current Affairs, Current, Affairs, exam, knowledge, wbcs, Competitive
31th July 2019 Current Affairs

31th July 2019 Current Affairs :


1. 28 জুলাই থেকে 30 জুলাই 2019 পর্যন্ত ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সফরকালে মােজাম্বিকের মাপুটোতে ভারত এবং মােজাম্বিক দুটি সমঝােতা স্মারক
(MoU) স্বাক্ষর করেছেন। এই প্রথম কোনও ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী মােজাম্বিক সফর করেছেন। ২৯ জুলাই এটির চুক্তির প্রতিরক্ষা সহযােগিতা জোরদার করার লক্ষ্য।

2. প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদী অল ইন্ডিয়া টাইগার এসটিমেশন রিপাের্ট 2018 প্রকাশ করেছেন। প্রতি চার বছরে বিশাল বাঘ শুমারি করা হয়। ভারতে এখন 2,967 টি বাঘ রয়েছে। বাঘ আদমশুমারীর চতুর্থ চক্রের প্রবৃদ্ধি হয়েছে 33%।

3. ভারত-নেপাল লজিস্টিক সামিট 2019 কলকাতা বন্দর থেকে কাঠমান্ডুতে আমদানি পণ্যসম্ভার পরিবহন বিলম্ব, রেল পরিবহণে বিলম্ব এবং কার্গো পরিচালনার ক্ষেত্রে অতিরিক্ত ব্যয় নিয়ে আলােচনার উপর আলােকপাত করেছিল। এর থিম ছিল
ট্রান্সফর্মিং লজিস্টিক ল্যান্ডস্কেপ

4. মার্কিন যুক্তরাষ্ট্রের বােস্টনের রেভের বিচ আন্তর্জাতিক স্যান্ড স্কাল্পটিং ফেস্টিভ্যালে পিপল চয়েস অ্যাওয়ার্ড অর্জনকারী সুদর্শন পট্টনায়েকের বালির ভাস্কর্যটি 'প্লাস্টিক দূষণ বন্ধ করুন, আমাদের মহাসাগরকে বাঁচান' is পট্টনায়েকের বালির ভাস্কর্যটি প্লাস্টিকের ব্যাগে ধরা পড়া একটি কচ্ছপ এবং তার দেহের অভ্যন্তরে চপ্পল, বােতল এবং গ্লাসের মতাে প্লাস্টিকের ট্র্যাশযুক্ত একটি মাছ দিয়ে ভাস্কর্যযুক্ত ছিল।

5. ভারত ও মিয়ানমার প্রতিরক্ষা সহযােগিতায় একটি সমঝােতা স্মারক (MoU) স্বাক্ষর করেছে।

6. LCUL58 জাহাজটি কলকাতার গার্ডেন রিচ শিপবিল্ডারস এবং ইঞ্জিনিয়ার্স লিমিটেড (জিআরএসই) দ্বারা নির্মিত হয়েছিল। এটি জিআরএসই দ্বারা নির্মিত 100ম যুদ্ধযাত্রা

7. মােজাম্বিকের মুদ্রা কী?---মােজাম্বিকান মেট্রিক্যাল

8. Fagu Chauhan sworn তিনি বিহারের 29 তম রাজ্যপাল হিসাবে শপথ গ্রহণ করেছিলেন

9. নীতি আইয়ােগ ও ফেসবুকের মালিকানাধীন হােয়াটসঅ্যাপ তার মহিলা উদ্যোক্তা প্ল্যাটফর্মের (ডাব্লুইইপি) এর নেতৃত্বে ভারতে নারী উদ্যোক্তাদের প্রচারের জন্য একটি শক্তিশালী বাস্তুতন্ত্রের বিকাশের জন্য একটি অংশীদারিত্বের ঘােষণা করেছে।

10. ওডিশা পশ্চিম ব্যাঙ্গলের পরে রসগুল্লার সংস্করণের জন্য GI ট্যাগ পেয়েছে।


English Version : Click Here

No comments:

Post a comment

ভালো লাগলে অবশ্যই মতামত জানান

Prisma Theory

Donate with