-->

17th March Current Affairs 2020



17th March Current Affairs 2020 :


1. ভারতীয় ই-কমার্স কোম্পানি ফ্লিপকার্ট গ্রাহকদের জন্য comprehensive insurance solutions বিক্রি করার জন্য Aegon Life Insurance এর সাথে যুক্ত হয়েছে ।

2. ভারতের দ্বিতীয় বৃহত্তম জাতীয় তেলের এক্সপ্লোরার, Oil India Limited (OIL) নৈলগড় রিফাইনারির সাথে Crude Oil Sales Agreement (COSA) সঙ্কুচিত করেছে।

3. ভেটেরান্স কবি ও মালয়ালাম পণ্ডিত পুথুসারির রামচন্দ্রন মারা গেছেন। 1944 সালে প্রকাশিত তার প্রথম কবিতা 'Onnanthyakkuttam' ।

4. “An Extraordinary Life: A biography of Manohar Parrikar" প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী ও গোয়া মুখ্যমন্ত্রী মনোহর পাররিকারের জীবনের একটি বই। বইটি সাদগুড়ু পাতিল ও মায়ভূষণ নাগভেনকারের জোটের সহ-লেখক।

5. শিপিংয়ের কেন্দ্রীয় মন্ত্রী মনসুখ মণ্ডভিয়ায় মুম্বাই ও ম্যান্ডোয়া, মহারাষ্ট্রের মধ্যে 'Ropax' যাত্রী ফেরি সার্ভিস চালু করেছেন ।



  • মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী : Uddhav Thackeray; 
  • গভর্নর: ভগত সিং কোশরিয়ার।


6. “The Wire” এর Arfa Khanum Sherwani বেঙ্গালুরু-ভিত্তিক ফ্রিল্যান্সার রোহিণী মোহনাকে যৌথভাবে অসাধারণ নারী সাংবাদিকের জন্য চেমেলি দেবী জৈন পুরস্কার প্রদান করা হয়েছে।

মিডিয়া ফাউন্ডেশনের চেয়ারপারসন: হরিশ খারে।

7. ভেটেরান্স সাংবাদিক ও সাবেক রাজ্যসভায় সদস্য পটিল পুথিপ্পা মারা যান। তিনি 1962 থেকে 1974 সালের মধ্যে দুই পদে রাজ্যসভার সদস্য ছিলেন।

তিনি Kannada Watchdog কমিটির প্রথম সভাপতি ছিলেন এবং সীমান্ত উপদেষ্টা কমিটির প্রতিষ্ঠাতা - প্রেসিডেন্ট ছিলেন। Puttappa সাপ্তাহিক "Prapancha" এর প্রতিষ্ঠাতা-সম্পাদক ছিলেন এবং "Navayuga" এর সম্পাদনা ছিলেন । তিনি বিভিন্ন দৈনিক পত্রিকায় কলাম লিখেছেন।

8. ফিলিপাইন সব আর্থিক বাজার স্থগিত করার জন্য বিশ্বের প্রথম দেশ হয়ে উঠেছে।



ফিলিপাইনের রাজধানী: ম্যানিলা; মুদ্রা: ফিলিপাইন পেসো

9. Election Commission of India (ECI) জম্মু ও কাশ্মীরের কেন্দ্রীয় অঞ্চলের প্রধান নির্বাচন কর্মকর্তা (সিইও) হিসাবে হাদিরশ কুমারকে নিযুক্ত করেছে।

তিনি শাইলেন্দ্র কুমারকে প্রতিস্থাপন করবেন।

লেফটেন্যান্ট (লে:) জম্মু ও কাশ্মীরের গভর্নর (জে ও কে): গিরিশ চন্দ্র মুর্মু।

10. বিশ্বের শীর্ষ প্রযুক্তি দৈত্যদের যৌথভাবে তাদের প্ল্যাটফর্মগুলিতে Covid-19 এর সাথে সম্পর্কিত জাল নিউজ এবং ভুল তথ্যের বিরুদ্ধে লড়াই করবে।

জাল নিউজ এর বিরুদ্ধে একটি যুদ্ধ ঘোষণা করেছে এমন শীর্ষ জায়ান্টগুলি ফেসবুক, গুগল, লিঙ্কডইন, মাইক্রোসফ্ট, রেডডিট, টুইটার এবং ইউটিউবের মধ্যে রয়েছে।

11. বলিউড অভিনেতা ইমতিয়াজ খান মারা গেছেন ।

He starred in movies like Yaadon Ki Baraat, Dharmatama, Dayavan and Noor Jahan among more.

12. CRPF এবং Aditya Mehta foundation 'ডিভাইং ওয়ারিয়র্স' সক্ষম করতে MoU স্বাক্ষর করেছে ।


  • সিআরপিএফ সদর দপ্তর: নতুন দিল্লি। 
  • সিআরপিএফ এর নীতিমালা: সেবা এবং আনুগত্য। সিআরপিএফ প্রতিষ্ঠিত: ২৭ জুলাই 1939।






         


  



SeeCloseComment