21th August Current Affairs 2019


21th August Current Affairs 2019 :


1. গান্ধী জয়ন্তী থেকে ৫০ মাইক্রনের কম ঘনত্ববিশিষ্ট একবার ব্যবহারযোগ্য প্লাস্টিকের ব্যবহার নিষিদ্ধ করছে ভারতীয় রেল।

2. প্রায় ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছে পার্লে।
পার্লের ক্যাটেগরি হেড মায়াঙ্ক শাহ জানিয়েছেন, ২০১৭ সালে জিএসটি কার্যকর হওয়ার পর থেকেই ক্রমাগত লোকশানে চলছে সংস্থা। ভারতে বিস্কুটের বাজারে ১৯২৯ সাল থেকে ক্রমশ জনপ্রিয় হয়েছে পার্লে। এই সংস্থার অন্যতম বিস্কুটের ব্র্যান্ড ‘পার্লে জি’। ২০০৩ সালে বিশ্বের জনপ্রিয় বিস্কুটের ব্র্যান্ডগুলির মধ্যে অন্যতম নাম হয়ে ওঠে পার্লে।

3. ১১৫টি অভিযোগের ভিত্তিতে জাকির নাইকের বিরুদ্ধে মালয়েশিয়ার দণ্ডবিধির ৫০৪ নম্বর ধারায় উদ্দেশ্যপ্রণোদিত ভাবে অশান্তি ছড়ানোর চেষ্টার আইনে তদন্ত শুরু করেছে পুলিস।

4. কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়, অনুচ্ছেদ ৩৭০ বিলোপ নিয়ে সমর্থন বাংলাদেশের। অর্থাত্ আমেরিকা, রাশিয়া, ব্রিটেন, ফ্রান্সের মতোই প্রতিবেশী বাংলাদেশও ভারতের পাশে দাঁড়াল।

5. সাত মাস পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছেন ভারতের দুই টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা ও অজিঙ্ক রাহানে।

6. নিউ জিল্যান্ডকে গোলের মালা পরিয়ে অলিম্পিক টেস্ট ইভেন্টস জিতল ভারতীয় দল।

7. রিয়াল কাশ্মীরকে ৩-১ গোলে হারিয়ে ডুরান্ড কাপের ফাইনালে উঠল মোহনবাগান। ইস্ট বেঙ্গলের স্প্যানিশ কোচ আলেসান্দ্রোর।

8. মহারাষ্ট্রের বন্যা দুর্গতদের জন্য ২৫ লক্ষ টাকা অনুদান দেন আমির খান। লতা মঙ্গেশকর দেন ১১ লক্ষ টাকা। এর আগে বন্যা ত্রাণে ৫১ লক্ষ টাকা অনুদান দেন অমিতাভ বচ্চন। রিতেশ দেশমুখ ও জেনেলিয়া ডিসুজা দেন ২৫ লক্ষ টাকা। ২ কোটি টাকা অনুদান দিয়ে তাঁদের সাহায্য করেন বলিউড 'খিলাড়ি'।

9. দেশের ১৬ জন ডিএম-কে ‘ইন্ডিয়ান এক্সপ্রেস এক্সেলেন্স ইন গভরন্যান্স’ সম্মান। দু’বছর অন্তর একবার আয়োজিত হয় এই অনুষ্ঠান। পুরস্কার দেওয়া হয় , ১৬ টি ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য। এই ক্ষেত্রগুলির মধ্যে রয়েছে কৃষি, শিক্ষা, প্রযুক্তি, নারী কল্যাণ, এবং অন্যান্য বিভাগ।

10. প্রসার ভারতী সাংবাদিক নীলম শর্মার শ্রদ্ধার্থে ‘Neelum Sharma Tejaswini Award’ এবং ‘Achyutananda Sahoo Award’-এর ঘোষণা করলো প্রসার ভারতী(Prasar Bharati)

11. মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং প্রবীণ বিজেপি নেতা বাবুলাল গৌর ২১ শে আগস্ট মারা গেলেন। মৃর্ত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর।

English Version : Click Here





         



0/Post a Comment/Comments

ভালো লাগলে অবশ্যই মতামত জানান

Stay Conneted

Follow Us