-->

19th November Current Affairs 2019



19th November Current Affairs 2019 :


1. প্রতি বছর 19 নভেম্বর বিশ্ব টয়লেট দিবস পালন করা হয়। দিনটির লক্ষ্য বিশ্বব্যাপী স্যানিটেশন সংকট মোকাবেলায় পদক্ষেপ গ্রহণের উদ্বুদ্ধ করা।


2. আন্তর্জাতিক পুরুষ দিবস প্রতি বছর ১৯ নভেম্বর পালিত হয়। দিনটির উদ্দেশ্য হ'ল পুরুষ এবং ছেলেদের স্বাস্থ্যের দিকে দৃষ্টি নিবদ্ধ করা।


3. যোগী আদিয়নাথের নেতৃত্বাধীন উত্তর প্রদেশ রাজ্য সরকার আগ্রার নাম অগ্রহায়নের নামকরণের পরিকল্পনা করছে।

4. 2019 আইএমডি ওয়ার্ল্ড ট্যালেন্ট র‌্যাঙ্কিংয়ে সুইজারল্যান্ড শীর্ষে স্থান পেয়েছে এবং বিশ্বব্যাপী 63 টি দেশের তালিকায় ভারতের অবস্থান 59

5. অরুণাচল প্রদেশের রাজ্য পর্যটন বিভাগ এবং স্টেকহোল্ডারদের Best Emerging Green Tourist Destination Award দেওয়া হয়েছে ।


6. রাজ্য কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন শুটার শ্রেয়সী সিং নিউ দিল্লিতে অনুষ্ঠিত 63rd National Shooting Championship-এ ‘Women’s Trap Gold’ শিরোপা জিতলেন ।

7. পাকিস্তান সিন্ধ প্রদেশের সম্ভাব্য মারাত্মক রোগের ওষুধ-প্রতিরোধী স্ট্রেনের বিরুদ্ধে লড়াই করার লক্ষ্যে একটি নতুন ‘Typhoid Conjugate Vaccine (TCV)’ প্রবর্তনকারী হিসাবে বিশ্বের প্রথম দেশ হয়ে উঠেছে ।

8. ভারতীয় মহাকাশ সংস্থা, ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন (ইসরো) ২৫ নভেম্বর নভেম্বর তার কার্টোগ্রাফি উপগ্রহ কার্টোস্যাট -৩ এবং ১৩ টি বাণিজ্যিক ন্যানোস্যাটেলাইট সূর্য-সংকীর্ণ কক্ষপথে চালু করবে।







         



SeeCloseComment