Best Educational, Knowledgeable and Important site. Rail, WBCS, Bank, Government, SSC, PRIMARY AND UPPER PRIMARY job information site. চাকরির সেরা ঠিকানা ।

Stay Conneted

Story

Wednesday, 8 April 2020

8th April Current Affairs 2020



8th April Current Affairs 2020 :


1. মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের উদ্ভাবনী সেল (Ministry of Human Resource Development) এবং কারিগরি শিক্ষার জন্য নিখিল ভারত কাউন্সিল (All India Council for Technical Education) কোভিড ১৯ এর বিরুদ্ধে লড়াই করার জন্য "SAMADHAN" নামে একটি মেগা অনলাইন অনলাইন চ্যালেঞ্জ চালু করেছে।

অ্যাক্টের চেয়ারম্যান: অনিল সাহস্রাবুদ্দী।
কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী: রমেশ পোখরিয়াল 'নিশঙ্ক'।

2. মালায়ালাম চলচ্চিত্র ও নাট্য অভিনেতা কলিঙ্গ সসি মারা গেলেন। তাঁর আসল নাম ভি চন্দ্রকুমার।

3. 4 বছর বয়সী মহিলা মালায়ান বাঘ "Nadia" নিউইয়র্কের ব্রঙ্কস চিড়িয়াখানায় করোনভাইরাস রোগের (সিওভিড -19) জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন।

পরীক্ষার ফলাফল মার্কিন আইওয়া, জাতীয় ভেটেরিনারি পরিষেবা ল্যাবরেটরি দ্বারা নিশ্চিত করা হয়েছে।


4. ছত্তিশগড় পুলিশ নোয়াডা ভিত্তিক startup Mobcoder এর সহায়তায় ‘Rakhsa Sarv’ অ্যাপ্লিকেশনটি তৈরি করেছে, যা তাদের গুগল ম্যাপের মাধ্যমে বিচ্ছিন্ন লোকদের ট্র্যাক করতে সক্ষম করে।

ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী: ভূপেশ বাঘেল।
ছত্তিসগড়ের রাজ্যপাল: আনুসুইয়া উাইক।


5. এয়ারটেল পেমেন্টস ব্যাংক একটি COVID-19 বীমা নীতি চালু করতে Bharati AXA General Insurance এর সাথে অংশীদার হয়েছে।

এয়ারটেল পেমেন্টস ব্যাংকের এমডি এবং সিইও: অনুব্রত বিশ্বাস।
ভারতী এক্সএ জেনারেল ইন্স্যুরেন্সের এমডি এবং প্রধান নির্বাহী: সঞ্জীব শ্রীনিবাসন।

6. দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জাতীয় রাজধানীতে COVID-19 মহামারীটি সংরক্ষণের জন্য একটি 5 টি পরিকল্পনা চালু করেছেন।

দিল্লি সরকার মতে, 5 টি পরিকল্পনায় 5 টি স্তম্ভ রয়েছে: যথা: পরীক্ষা, ট্রেসিং, চিকিৎসা , টিম ওয়ার্ক এবং ট্র্যাকিং।

7. তেলঙ্গানা সরকার ভেরা স্মার্ট হেলথ কেয়ার দ্বারা ভারতের প্রথম স্বয়ংক্রিয় "COVID-19 Monitoring System App" স্থাপন করতে দ্রুত বিনিয়োগ করেছিল।

এই অ্যাপ্লিকেশনের উদ্দেশ্য হ'ল রোগীদের চিহ্নিত করা, লাইভ নজরদারি করা, ট্র্যাক করা, নজরদারি করা এবং মুখ্যমন্ত্রী এবং রাজ্য স্বাস্থ্য বিভাগকে রিয়েল-টাইম বিশ্লেষণ সরবরাহ করা।

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী: কে চন্দ্রশেখর রাও;
রাজ্যপাল: তামিলিসই সৌন্দরারাজন।
ভেরা স্বাস্থ্যসেবার প্রতিষ্ঠাতা ও সিইও: ধর্ম তেজা নুকারাপু।

8. কান্নাডা অভিনেতা “বুলেট” প্রকাশ মারা গেলেন। তিনি Aithalakkadi এবং Aryan এর মতো ছবিতে তাঁর কমিক চরিত্রে ও অভিনয়ের জন্য পরিচিত ছিলেন।

9. কোভিড -১৯ এর কারণে ২১ দিনের দেশব্যাপী লকডাউন চলাকালীন প্রধানমন্ত্রী জন আউষধি কেন্দ্রের "Swasth ke Sipahi" নামে পরিচিত ফার্মাসিস্টরা রোগী এবং বয়স্কদের দোরগোড়ায় প্রয়োজনীয় সেবা ও ওষুধ সরবরাহ করছেন।

10. টুইটারের চিফ এক্সিকিউটিভ অফিসার, জ্যাক ডরসি বিশ্বব্যাপী সিভিআইডি -১১ মহামারী মোকাবিলার লক্ষ্যে কাজ করা দাতব্য সংস্থাগুলিকে এক বিলিয়ন ডলার অনুদান দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

টুইটারের সিইও $ 1 বিলিয়ন ডোনারের অনুদান মনে হয় যে একটি বেসরকারী ব্যক্তির দ্বারা COVID-19 মহামারী বিরুদ্ধে লড়াইয়ে প্রতিশ্রুতিবদ্ধ বৃহত্তম অনুদান।

11. মার্কিন যুক্তরাষ্ট্র আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (US Agency for International Development) এর মাধ্যমে ভারতের জন্য ২.৯ মিলিয়ন ডলার সহায়তা ঘোষণা করেছে।

USAID এর সদর দফতর: ওয়াশিংটন, ডিসি, মার্কিন যুক্তরাষ্ট্র
USAID প্রতিষ্ঠিত: 3 নভেম্বর 1961।
USAID প্রশাসক: মার্ক সবুজ।

12. ভারতের ক্ষুদ্র শিল্প উন্নয়ন ব্যাংক (Small Industries Development Bank of India ) তাদের নিশ্চিত সরকারী আদেশের বিপরীতে মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগকে (Micro, Small and Medium Enterprises) জরুরী কার্যনির্বাহী এক কোটি রুপি পর্যন্ত সহায়তা করবে।

SIDBI এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক: মোহাম্মদ মোস্তফা।

13. মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক ডিজি লকারকে একমাত্র জাতীয় একাডেমিক ডিপোজিটরি (National Academic Depository) হিসাবে মনোনীত করেছে।

মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী: রমেশ পোখরিয়াল 'নিশঙ্ক'।

14. ভারতে 21-দিনব্যাপী দেশব্যাপী তালাবন্ধের মধ্যে, প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা (Defence Research and Development Organisation) COVID-19 মহামারী মোকাবিলায় ত্বরান্বিতভাবে পণ্যগুলি বিকাশের জন্য বৈজ্ঞানিক প্রচেষ্টা ব্যবহার করে আসছে।





      


  

No comments:

Post a comment

ভালো লাগলে অবশ্যই মতামত জানান

Prisma Theory

Donate with